ডিজিটাল বরিশাল
বরিশাল এর সর্বপ্রথম তথ্য ভিত্তিক এনড্রয়েড অ্যাপ...

পাবলিক প্লেস


নাম

কিভাবে যাওয়া যায়

অবস্থান


বরিশাল মুক্তিযোদ্ধা পার্ক

বরিশালে প্রানকেন্দ্র এর অবস্থান লঞ্চ ঘাট এর দক্ষিনের অবস্থিত, অটো রিক্সা সহ সব ধরনের যানবাহন এ যাওয়া যায়।

বান্দরোড বরিশাল


বেলস পার্ক - বঙ্গবন্ধু উদ্যান

অটো অথবা রিক্সা

ঐতিহ্যবাহী কীর্তনখোলা নদীর তীরের শহর বরিশাল। প্রাচীন এই শহরের সাথে মিশে আছে অতীত ইতিহাস-ঐতিহ্যের নানা অনুষঙ্গ। বাংলাদেশের নদীবেষ্টিত বিভাগটি হচ্ছে বরিশাল। বরিশাল শহরেই রয়েছে ঐতিহাসিক অনেক স্থান, প্রাকৃতিক সৌন্দর্য ও পরিচ্ছন্ন এই শহরটির প্রাণকেন্দ্রের তেমনই এক স্থান বঙ্গবন্ধু উদ্যান। বর্তমান বঙ্গবন্ধু উদ্যানের পূর্ব নাম ছিলো বেলস পার্ক, তাই অনেকে এখনও একে বেলস পার্ক হিসেবেই জানে। ব্রিটিশ শাসনামল থেকে বর্তমান সময় পর্যন্ত নানা ইতিহাস ঐতিহ্যের সাক্ষ্য বহন করছে এই মাঠ।


হিরন স্কয়ার( পাবলিক স্কয়ার), বরিশাল।

বরিশাল নগরীর প্রানকেন্দ্রে বিবির পুকুরের দক্ষিণ পাশে

বিবির পুকুরের পাশেই উন্মুক্ত বিনোদন কেন্দ্র পাবলিক স্কয়ার (বর্তমানে হিরণ স্কয়ার নামে পরিচিত) এবং পুকুরের মধ্যে ফোয়ারা স্থাপন করেন। বিকেলে ও সন্ধ্যায় জনগণ আড্ডা ও অবসর সময় কাটানোর জন্য পুকুর পাড়ে ও হিরণ স্কয়ারে জড়ো হয়। ২০১৪ সালের ১৫ ডিসেম্বর জনগণের জন্য পুকুরের চারপাশ ও হিরণ স্কয়ার এলাকায় ফ্রি ওয়াই-ফাই সুবিধা যুক্ত করা হয়।


চৌমাথা লেক

প্রতিদিন সকাল বিকেল মানুষেরা গুরতে,আড্ডা দিতে,অলস সময় পার করতে এখানে এসে ভীর জমায় । এই লেকের চারপাশে চা,ফুচকা চটপটিসহ অনেক স্ট্রেট ফুডের দোকান থাকে। নথুল্লাবাদ থেকে দক্ষিনে অটোতে করে ৫ টাকা ভাড়া লন্সগাট থেকে পশ্চিমে অটোতে করে ১০ টাকা ভাড়া রুপাতলী থেকে উত্তরে অটোতে করে ১০ টাকা ভাড়া

হাতেম আলী কলেজ চৌমাথা লেকের পাঢ় । চৌমাথা , বরিশাল ।

জেলা প্রশাসন বরিশাল
কারিগরি সহায়তায়ঃ ইঞ্জিনিয়ার বিডি